আজ || শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪
শিরোনাম :
  ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের মুটিং সোসাইটির উদ্যোগে মডেল ইয়ুথ পার্লামেন্ট অনুষ্ঠিত       ফেনীতে দলীয় কোন্দল, নেতা-কর্মীদের সামলাতে হিমশিম খাচ্ছে জেলা বিএনপি       ম্যাজিস্ট্রেসি পাওয়ারে সেনাবাহিনী যা যা করতে পারবে       ৬০ দিনের জন্য সারাদেশে ম্যাজিস্ট্রেসি ক্ষমতা পেল সেনাবাহিনী       ফেনীতে আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রদলের দুই গ্রুপে সংঘর্ষ, দুই সংবাদকর্মী সহ আহত ১২       ১৪ দিনে বাংলাদেশে রেমিট্যান্স এলো ১৪ হাজার কোটি টাকা       কুমিল্লা ও ফেনীতে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে আনসার মহাপরিচালকের আমন ধানের চারা বিতরণ       বাহরাইনে দেশীয় সংস্কৃতিতে বিয়ে, উচ্ছ্বসিত প্রবাসীরা বাংলাদেশিরা!       রাজনৈতিক প্রতিহিংসার কারণে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ করেন মুনছুর ভূইয়া       দেশের ২৫ জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার    
 


ক্যান্সারে কাতারস্থ বাংলাদেশ স্কুল ও কলেজের সাবেক শিক্ষকের মৃত্যু

মোশারফ হোসেন জনি

ক্যান্সারে কাতারস্থ বাংলাদেশ স্কুল ও কলেজের সাবেক শিক্ষকের মৃত্যু ।

কাতারস্থ বাংলাদেশ স্কুল ও কলেজের প্রতিষ্ঠাকালীন শিক্ষক এ.কে.এম. মুহসিন মিয়া দীর্ঘদিন মরণব্যাধী ক্যান্সারে আক্রান্ত হয়ে হামাদ হাসপাতালে ৩৮ বছরের দীর্ঘ স্বজনবিহীন প্রবাস জীবনের ইতি টানেন।

ফরিদপুরের কৃতিসন্তান মুহসিন মিয়া ১৯৮২ থেকে ২০০৩ সাল পর্যন্ত একজন সফল শিক্ষক হিসেবে অনেক ছাত্রছাত্রীর জীবনে আলো জ্বালিয়েছেন। এ দীর্ঘ পথ পরিক্রমায় পরম স্নেহের পরশে ছাত্রদের জীবনে আলো জ্বালালেও পরিবারের একমাত্র উপার্জনক্ষম বিধায় দুই কন্যা ও স্ত্রীর সান্নিধ্য থেকে থেকেছেন বরাবরই বঞ্চিত।

২০০৩ সালে বাংলাদেশ স্কুল ও কলেজে ইংরেজি ভার্সনে রূপান্তরিত হলে মুহসিন মিয়া সিনিয়র হিসাবরক্ষণ কর্মকর্তা হিসেবে যোগদান করেন বাংলাদেশী মালিকানাধীন NEW LINE STEEL ENGINEERING COMPANY তে। এই কোম্পানির অধীনেই তিনি জীবনের শেষ দিন পর্যন্ত ছিলেন।

তিনি গত ৪ ডিসেম্বর শেষ নি:শ্বাস ত্যাগ করলে সোমবার সকল সরকারি আনুষ্ঠানিকতা শেষে আবু হামুর গোরস্থান মসজিদে তার জানাজা নামাজ অনুষ্ঠিত হয়।

তাঁর শেষ ইচ্ছে অনুসারে ও পরিবারের অনুমতিক্রমে কাতারের এ গোরস্থানেই তাঁর দাফন সম্পন্ন করা হয়। দাফন শেষে দোয়ায় শরীক হন দূতাবাসের কর্মকর্তাবৃন্দ, বাংলাদেশ স্কূল ও কলেজের সাবেক ও বর্তমান ছাত্র-শিক্ষক-অভিভাবকবৃন্দ, কিমিউনিটির নেতৃবৃন্দ ও তার বর্তমান কোম্পানির কর্মকর্তা-কর্মচারিবৃন্দ।


Top